,

কুড়িগ্রামে জেলাব্যাপী বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

কুড়িগ্রাম প্রতিনিধি : ১৭.০৩.২০২০
কুড়িগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনে কুড়িগ্রাম জেলা প্রশাসন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগ সভাপতি মো: জাফর আলী ও সাধারন সম্পাদক আমান উদ্দিন মঞ্জু, কুড়িগ্রাম পৌর মেয়র আব্দুল জলিল, ভিতরবন্দ পাবলিক লাইব্রেরি ও শ্রুতি পাঠাগারের সৌজন্যে চেয়ারম্যান আমিনুল হক খন্দকার বাচ্চুর নেতৃত্বে এবং জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে। মুজিবশত বর্ষে কুড়িগ্রাম জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুরাল উম্মোচন, হুইল চেয়ার, কোরআন শরীফ ও শিক্ষা উপকরন বিতরন করেছে জেলা পরিষদ।
মঙ্গলবার সকালে সকালে স্ব স্ব প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা এবং দোয়া মাহফিলের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করা হয়। এছাড়াও দিনব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানের চিত্রাংকন, ৭মার্চে ভাষণ প্রতিযোগিতা, খেলা-ধুলা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করে। ভিতরবন্দে দিবস পালনে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মুক্তি মাহমুদ, আজিজুল হক, প্রাক্তণ মুক্তিযোদ্ধা কমান্ডার হাছান আলী ও বর্তমান কমান্ডার নাজিম উদ্দিন।
জামালপুর ব্যাটালিয়ন প্রেস বিজ্ঞপ্তি : ১৭ই মার্চ ২০২০ তারিখ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা, বাংলাদেশের মহান স্থপতি, বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী। এই দিনটি যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপিত হচ্ছে।
বর্ডার গার্ড বাংলাদেশ এর দায়িত্ব বাংলাদেশের সীমান্ত রক্ষা করা, চোরাচালান, নারী ও শিশু এবং মাদকদ্রব্য পাচার সংক্রান্ত অপরাধসহ অন্যান্য আন্তঃ রাষ্ট্র সীমান্ত অপরাধ প্রতিরোধ করা, অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থে প্রশাসনকে সহায়তা করা এবং সরকার কর্তৃক অর্পিত অন্য যে কোন দায়িত্ব সম্পাদন করা। বিজিবি সীমান্তে বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) কর্তৃক সীমান্তবর্তী এলাকা এবং জামালপুর সদরের হতদরিদ্র, অন্ধ, পঙ্গু ও দুঃস্থ ৪০ জন সদস্যদের মাঝে হুইল চেয়ার, লাঠি, ক্রেচ এবং চশমা প্রদান করা হয়েছে। এছাড়াও মুজিব শতবর্ষ উপলক্ষে সীমান্তবর্তী হতদরিদ্র পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে ০২টি পরিবারকে ০২টি সেলাই মেশিন, ০২টি পরিবারকে ০৪টি ছাগল, ০২টি পরিবারকে ২০টি হাঁস এবং ০১ জন ছাত্রকে লেখাপড়ার জন্য প্রয়োজনীয় বই ক্রয় করে দেয়া হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল এস এম আজাদ, এসইউপি। এছাড়াও উপস্থিত ছিলেন অপারেশন অফিসার মেজর মোঃ এহসানুল হুদা, জুনিয়র কর্মকর্তাবৃন্দ, অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য অতিথিবৃন্দ।
ভুরুঙ্গামারী সংবাদদাতা : কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে।
মঙ্গলবার সুর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও বৃক্ষরোপন কর্মসুচী পালিত হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী, ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন মন্ডল, সহকারী কমিশনার ভুমি জাহাঙ্গীর আলম, অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আইবুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহমেদ প্রমুখ। এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসমুহ বিভিন্ন কর্মসূচী পালন করে।
রাজারহাট প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে যথাযোগ্য মর্যাদায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রত্যুষে ৩১বার তোপধ্বনি দিয়ে দিবসটির সূচনা হয়। পরে উপজেলা শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, রাজারহাট থানা, মুক্তিযোদ্ধা কমান্ড, সরকারী মীর ইসমাইল হোসেন কলেজ, প্রেসক্লাব রাজারহাট ও উপজেলা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পূস্পমাল্য অর্পণ করা হয়। শেষে শহীদ মিনার চত্বরে ইউএনও মোহাঃ যোবায়ের হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি, থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার, চাষী আঃ ছালাম মাস্টার, অধ্যক্ষ সফিকুল ইসলাম রানা ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সুমন কুমার রায় প্রমূখ। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্্র চত্বরে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে সকাল ৮ ঘটিকায় পূস্পস্তাবক অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সাহের উদ্দিন ধনী ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুনুর মো. আক্তারুজ্জামান। একই স্থানে উপজেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুস ছালাম ও যুগ্ম আহবায়ক ইমতিয়াজ আহম্মেদ এন্তাজুল পুস্পস্তাবক অর্পণ করেন। এছাড়া যুবলীগের আয়োজনে সোনালী ব্যাংক চত্বরে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। শেষে রাজারহাট সদর ইউপির হল রুমে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে কেক কাটা, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর, সরকারী মীর ইসমাইল হোসেন কলেজ, সোনালী ব্যাংক সহ বিভিন্ন প্রতিষ্ঠান বর্ণিল সাজে সাজানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক প্রকাশক ও মুদ্রাকর
মোল্লা হারুন উর রশীদ কর্তৃক মোল্লা হারুন প্রিন্টিং প্রেস, সরদার পাড়া মোগলবাসা রোড কুড়িগ্রাম থেকে মুদ্রিত ও সরদার পাড়া মোগলবাসা রোড, কুড়িগ্রাম থেকে প্রকাশিত। ,
সম্পাদক মোবাইল ০১৭১২৫৯৩৮১৩
নিউজ ইমেইল:cp24bd@gmail.com
সহ :সম্পাদক সম্পাদক শাহনাজ পারভীন
নির্বাহী সম্পাদক: রেদওয়ানুল হক দুলাল
মোবা: ০১৭১৫৩৮৫২৮৫
ব্যবস্থাপনা সম্পাদক: মোল্লা হোমায়রা তাবাসসুম হিমা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- ইউ.এ.প্লাজা, শাপলা চত্বর, কুড়িগ্রাম।

উপদেষ্টা সভাপতি আলহাজ্ব পনির উদ্দীন আহম্মেদ এমপি কুড়িগ্রাম ২ আসন।
উপদেষ্ঠা সম্পাদক- মো: জাফর আলী, জেলা পরিষদ চেয়্যারম্যান ও সাবেক ,এম পি ও সভাপতি
বাংলাদেশ আওয়ামীলীগ কুড়িগ্রাম জেলা শাখা ।উপদেষ্ঠা- এ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, উপদেষ্ঠা- এ্যাডভোকেট মুহা: ফখরুল ইসলাম, উপদেষ্ঠা- আব্দুল জলিল, মেয়র কুড়িগ্রাম পৌরসভা
উপদেষ্ঠা- সাঈদ হাসান লোবান,উপদেষ্ঠা- আমান উদ্দীন আহম্মেদ (মনজু) সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ কুড়িগ্রাম জেলা শাখা ও সদর উপজেলা চেয়্যারম্যান , কাজিউল ইসলাম । আলহাজ্জ মোস্তাফিজুর রহমান (সাজু) ১ নং পৌর যুগ্ন সাধারন সম্পাদক,বাংলাদেশ আওয়ামীলীগ পৌর শাখা ,কুড়িগ্রাম।

Design & Developed BY zahidit.com