,

কুড়িগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে রমজান উপলক্ষে এবং করেনা দূযোর্গ লাঘবে মাসব্যাপী বিনামূল্যে শাক-সবজি বিতরণ

রেজাউল করিম রেজা কুড়িগ্রাম ঃ কুড়িগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে রমজান উপলক্ষে এবং করেনা দূযোর্গ লাঘবে মাসব্যাপী বিনামূল্যে শাক-সবজি বিতরণ কর্মসূচি’র শেষ হল আজ। শেষ দিনে ২২০জন দুস্থকে সবজি বিতরণ করা হয়। করোনা আপদকালিন সময়ে কুড়িগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে শাক-সবজি বিতরণ অন্যান্য পণ্যসামগ্রী বিতরণ কর্মসূচি বেশ সাড়া ফেলেছে।

পবিত্র রমজান মাসে করোনা পরিস্থিতিতে দুস্থ ও কর্মহীন মানুষের কথা চিন্তা করে মাসব্যাপী এই কর্মসূচি সাংবাদিকদের অক্লান্ত পরিশ্রমে চালু রাখা হয়। প্রতিদিন প্রায় আড়াইশ জন মানুষকে বিভিন্ন টাটকা সবজি প্যাকেট করে বিতরণ কার্যক্রম চলমান রাখা হয়।

এছাড়াও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সোসাইটি, গ্রীন ভিলেজ, গ্রীন ভয়েজ ও ছাত্রলীগ প্রেসক্লাবের সবজির প্যাকেট দিনে রাতে বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে বিতরণে সহযোগিতা করে।

শুরুতে পথচারী ও দুস্থদের মাঝে বিতরণ করা হলেও প্রয়োজন বৃদ্ধি পাওয়ায় পরবর্তীতে নিন্ম আয়ের বিভিন্ন শ্রণী পেশার মানুষ তালিকা করে বিতরণ শুরু করা হয়। ইতিমধ্যে পত্রিকার হকার, রিক্সা শ্রমিক, হোটেল শ্রমিক, নাইটগার্ড, ভ্যান শ্রমিক, স্বর্ণ শ্রমিক, মাইক্রো-কার ড্রাইভার সমিতি, ক্যামেরা পারসন, হরিজন সম্প্রদায়, নরসুন্দর সম্প্রদায়, ররিদাস সম্প্রদায়, হিজরা সম্প্রদায়,সহ কর্মহীনদের মাঝে এসব সবজি বিতরণ করা হয়।

প্রতিদিন বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য, সরকারি কর্মচারি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক ও প্রবিণ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ রোববার কুড়িগ্রাম প্রেসক্লাবে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সহ-সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক খ,ম আতাউর রহমান বিপ্লব, সিনিয়র সাংবাদিক সফি খান, ফজলে ইলাহী স্বপন, রাজু মোস্তাফিজ, একরামুল হক সম্রাট, হুমায়ুন কবির সূর্য, সফিকুল ইসলাম বেবু প্রমুখ।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উদ্যোক্তা খ,ম আতাউর রহমান বিপ্লব জানান, প্রতিজনকে ১ কেজি আলু, ১ কেজি করলা, ১ কেজি ঢেরস, ১ কেজি বরবটি, ১ কেজি বেগুন, ১ কেজি পটল, কলমি শাক, টমেটো, শশা, লেবু, মিষ্টিকুমড়া, চালকুমড়া প্রতিদিন দেয়া হয়েছে। প্রতিদিন সরাসরি কৃষকদের কাছ থেকে এসব পণ্য কেনায় তারাও ন্যায়্যমূল্য পেফে উপকৃত হয়েছে। প্রতি প্যাকেট প্রায় ৬ থেকে ৭ কেজি সবজি থাকতো।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু জানান, এই কার্যক্রমে যারা আর্থিকভাবে এবং কায়িকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। করোনা দুর্যোগ মোকাবেলায় আগামীতে সকলকে একসাথে কাজ করতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক প্রকাশক ও মুদ্রাকর
মোল্লা হারুন উর রশীদ কর্তৃক মোল্লা হারুন প্রিন্টিং প্রেস, সরদার পাড়া মোগলবাসা রোড কুড়িগ্রাম থেকে মুদ্রিত ও সরদার পাড়া মোগলবাসা রোড, কুড়িগ্রাম থেকে প্রকাশিত। ,
সম্পাদক মোবাইল ০১৭১২৫৯৩৮১৩
নিউজ ইমেইল:cp24bd@gmail.com
সহ :সম্পাদক সম্পাদক শাহনাজ পারভীন
নির্বাহী সম্পাদক: রেদওয়ানুল হক দুলাল
মোবা: ০১৭১৫৩৮৫২৮৫
ব্যবস্থাপনা সম্পাদক: মোল্লা হোমায়রা তাবাসসুম হিমা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- ইউ.এ.প্লাজা, শাপলা চত্বর, কুড়িগ্রাম।

উপদেষ্টা সভাপতি আলহাজ্ব পনির উদ্দীন আহম্মেদ এমপি কুড়িগ্রাম ২ আসন।
উপদেষ্ঠা সম্পাদক- মো: জাফর আলী, জেলা পরিষদ চেয়্যারম্যান ও সাবেক ,এম পি ও সভাপতি
বাংলাদেশ আওয়ামীলীগ কুড়িগ্রাম জেলা শাখা ।উপদেষ্ঠা- এ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, উপদেষ্ঠা- এ্যাডভোকেট মুহা: ফখরুল ইসলাম, উপদেষ্ঠা- আব্দুল জলিল, মেয়র কুড়িগ্রাম পৌরসভা
উপদেষ্ঠা- সাঈদ হাসান লোবান,উপদেষ্ঠা- আমান উদ্দীন আহম্মেদ (মনজু) সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ কুড়িগ্রাম জেলা শাখা ও সদর উপজেলা চেয়্যারম্যান , কাজিউল ইসলাম । আলহাজ্জ মোস্তাফিজুর রহমান (সাজু) ১ নং পৌর যুগ্ন সাধারন সম্পাদক,বাংলাদেশ আওয়ামীলীগ পৌর শাখা ,কুড়িগ্রাম।

Design & Developed BY zahidit.com